পি,ডি,বি কর্তৃক অধিগ্রহণকৃত ভুমি ৫৫ বৎসর পর দখল বুঝিয়া পেলেন পল্লী বিদ্যুৎ সমিতি।

0
265

বাদল আহাম্মদ খান ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি. বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের  ৫০ বৎসর পূর্বে অধিগ্রহণকৃত ৭৪ শতক ভুমি আখাউড়া চন্দনসার মৌজায় বি,এস ৬৫ ও ৬৬ দাগে বুজাইয়া দিলেন সাবেক আওয়ামীলীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বোরহান উদ্দিন।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ১৯৬৫ সনে আখাউড়া চন্দনসার মৌজায় শেখ বোরহান উদ্দিন ও তাদের পুর্ব পুরুষদের কাছ থেকে ৭৪ শতক ভুমি অধিগ্রহন করেন।

   পিডিবি চলে যাওয়ার সময় তাদের অধিগ্রহনকৃত সকল ভুমির মালিকানা ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতিকে বুঝাইয়া দিয়া যায়।
    দীর্ঘদিন ভুমিটি পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল এবং শেখ বোরহান উদ্দিনের অধীনে রক্ষনাবেক্ষনে ছিল।
    আজ ১২ সেপ্টেম্বর দুপুর থেকে বিকাল পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার ও উপজেলা ভুমি অফিসের সরকারী সার্ভেয়ার ও তিন জন লোকাল সার্ভেয়ার এর উপস্থিতিতে বি,এস নকশা অনুযায়ী পরিমাপ করে দখল বুঝিয়া নেন ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির আখাউড়া জোনাল অফিস।
   ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির জি,এম শাহজাহান তালুকদার সাংবাদিকদের জানান, শেখ বোরহান উদ্দিন ৫৫ বৎসর যাবৎ আমাদের ভুমিটি রক্ষনাবেক্ষন করেছেন। এখন আমাদের জমি সীমানা নির্ধারন করে আমাদেরকে বুঝিয়ে দিয়েছেন।

   শেখ বোরহান উদ্দিন বলেন, আমি জীবিত থাকাকালীন সময়ে তাদের ভুমিটি তাদেরকে বুঝাইয়া দিতে পেরে আমি আন্তরিকভাবে খুশী হয়েছি। পল্লী বিদ্যুৎ এর যে কোন কাজে আমি তাদের পাশে থাকব।
     ভুমিটি বুঝাইয়া দেওয়ার জন্য শেখ বোরহান উদ্দিনকে ধন্যবাদ জানান পল্লী বিদ্যুৎ সমিতি এবং ভুমিটি পরিমাপ করে বুজে নেওয়ার জন্য শেখ বোরহান উদ্দিন ধন্যবাদ জানান পল্লী বিদ্যুৎ সমিতিকে।

এসময় উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুৎ সমিতির জি,এম শাহজাহান তালুকদার, ডিজিএম আবুল বাশার, সাবেক উপজেলা চেয়ারম্যন শেখ বোরহান উদ্দিন, এজিএম মজিবুর রহমান, এজিএম রাশেদুল হাসান মুরাদ, শেখ বিল্লাল, শেখ উজ্জ্বল, পৌর যুবলীগ সেক্রেটারী আবু কাউছার ভুইয়া, যুবলীগ নেতা শিপন হায়দার, উপজেলা সরকারী আমিন রফিকুল ইসলাম, সার্ভেয়ার আমিন তাহের আহাম্মদ খান, বাদল আহাম্মদ খান, ঝুটন আহাম্মদ খান