বিজয়নগরে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

0
284

জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাসুম এর সভাপতিতত্বে এ অবিহতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক আয়োজিত জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) কে. এম. ইয়াসির আরাফাত।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর, পর্যন্ত সারাদেশে একসাথে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে। এই ক্যাম্পেইন চলাকালীন ৬ মাস থেকে ১১ মাস বয়সী বাচ্চাদের একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিভাগ সর্বোচ্চ সতর্কতা ও করোনা প্রটোকল মেনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আয়োজন করা হবে। মাস্ক পরিধান করে, সামাজিক দুরত্ব বজায় রেখে সকলকে তাদের শিশুকে নির্ধারিত তারিখের মধ্যে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি সফল করতে জনপ্রতিনিধি, সরকারি কর্মচারী, শিক্ষক, পুলিশ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, গ্রাম পুলিশ, কমিউনিটি সেন্টার,সহ সকলকে স্বাস্থ্যবিধি মেনে অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে সকলকে সচেতন করতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসার, বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসারগণ,চম্পকনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ,টিকা প্রদান কর্মসূচি সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগ এর কর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

পরে ইউএনও জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে খাদ্যসহায়তা প্রদান করেন।