সঠিক ও বস্তু নিষ্ট সংবাদ প্রচারে দৈনিক লাল সবুজের দেশ বদ্ধ পরিকর।

0
460
  ভিসি ড.কলিমউল্লাহ বিএনসিসিও

সিলেট অফিস : সাংবাদিকগণ হচ্ছেন জাতির জাগ্রত বিবেক, আর সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তাই সৎ ও নির্ভীক সাংবাদিকতা দেশ ও জাতির জন্য কল্যান বয়ে আনে। তাই প্রতিটি সাংবাদিকের উচিত সঠিক ও বস্তু নিষ্ট সংবাদ প্রচার করা। সঠিক সংবাদের পিছনে ছোটা হলো সাংবাদিকের কাজ গুজবে পিছনে ছোটা নয়।

কথা গুলো বলছিলেন, রংপুরস্থ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও জানিপপ’র চেয়ারম্যান প্রফেসর ড. মেজর নজমুল আহসান কলিম উল্লাহ বিএনসিসিও। বুধবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেট নগরীর একটি অভিজাত হলরুমে অনুষ্টিত ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক লাল সবুজের দেশ পত্রিকার সিলেট বিভাগের প্রতিনিধিদের পরিচিতি সভা ও কার্ড বিতরনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ড. নজমুল আহসান কলিমউল্লাহ বিএনসিসিও আরো বলেন, সংবাদ সাজানোর বা উপস্থাপনার ক্ষেত্রে তথ্যের সত্যতা, শব্দ প্রয়োগ এবং বস্তনিষ্ঠতা খুব গুরুত্বপূর্ণ।

দিন চলে যাবে সংবাদের শব্দগুলি বাসি হতে পারে কিন্তু সংবাদের আবেদন অন্তরের গভীরে রয়ে যাবে। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ”র যারা প্রতিনিধিত্ব করছেন তাদের রাষ্ট্রের প্রতি দায় দায়িত্ব অনেক বেশি। এ দায় শোধ করতে হয় জনগণকে বিভ্রান্ত না করে, সার্বভৌম ক্ষতি না করে, নিরাপত্তা বিগ্নিত না করে এবং শান্তি ও সম্প্রীতি বজায় রেখে, তাহলেই উত্তম সাংবাদিক হওয়া যায়। অপর দিকে মিথ্যা বা অতিরঞ্জিত বা সত্যের বিকৃতি মানুষের মাঝে হতাশা ও বিভ্রান্তি ছড়ায়।

এসব ক্ষতি করে সমাজের। তাই সাংবাদিকদের দেশের কল্যাণে কাজ করতে হবে। লাল সবুজের দেশ পত্রিকাটি তার নিজ ধারা অব্যাহত রাখবে বলে তিনি সাংবাদিকদের আশ্বস্থ্য করেন। দৈনিক লাল সবুজের দেশ পত্রিকার সিলেট ব্যুরোচীফ আব্দুল হালিম সাগরের সভাপতিত্বে অনুষ্টানে আরো বক্তব্য রাখেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব সোহেল আহমদ, সিলেট জেলা পরিষদ সদস্য স্যায়িদ আহমেদ সুহেদ, সিলেট সিটি প্রেসক্লাবের সহ-সভাপতি সুর্নিমল সেন সিলেট মহানগর সংবাদপত্র হর্কাস সমিতির সভাপতি আব্দুস সালাম,সাধারণ সম্পাদক শাহ আলম, এ সময় উপস্তিত বিভিন্ন জেলা উপজেলার নিয়োগ প্রাপ্ত সাংবাদিকরা অনমুক্ত অলোচনায় তাদের বিভিন্ন বিষয় তুলে ধরেন।