কসবায় গোপীনাথপুর নতুনবাজার মোয়াজ্জেম হোমিও ট্রিটমেন্ট সেন্টারে শিশুদের ফ্রি চিকিৎসা কার্যক্রম উদ্ভোধন।

0
267

আখাউড়া প্রতিনিধি মোশারফ হোসেন,,
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার গোপীনাথপুর নতুনবাজার মোয়াজ্জেম হোমিও ট্রিটমেন্ট সেন্টারে উদ্ভোধনী বৎসর উপলক্ষে ৩১শে ডিসেম্বর ২০২০পর্যন্ত ৫বছর বয়সের নিচের সকল শিশু ছেলে মেয়েদের সম্পুর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার এক মহতী কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে। আজ রবিবাবার সকালে এই কাযক্রমের উদ্ভোধন করেন, গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম.এ মান্নান জাহাঙ্গীর।

সাংবাদিক মোশারফ হোসেন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গোপীনাথপুর নতুন বাজার পরিচালনা কমিটির সভাপতি মমিনুল হক মলাই, সাধারন সম্পাদক নজরুল ইসলাম নজু, মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী দ্বিপক, মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ রেজাউল ইসলাম ভুইয়া, সাবেক মেম্বার খুরশেদ আলম ভূইয়া, টনকী আলীম মাদ্রাসার সহকারী অধ্যক্ষ মাওলানা খুরশেদ আলম, স্থানীয় বাজারের ব্যাবসায়ী বিল্লাল হোসেন, রুবেল চৌধুরীসহ আরো অনেকে। এসময় উপস্থিত সকলকে বিনামুল্যে করোনা ভাইরাসের প্রতিষেধক হোমি ঔষধ খাওয়ানো হয়।অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে বলেন, প্রাচীনকাল থেকেই আমাদের দেশে পার্শপতিক্রিয়াহীন হোমিও চিকিৎসার প্রচলন চালু্ আছে, সল্পমূল্যে যে কোন জঠিল ও কঠিন রোগ এই চিকিৎসার দ্বারা আল্লাহর রহমতে সম্পুর্ণ সুস্থ্য হচ্ছে।

তাই আমরা এখন আধুনিক হোমিও চিকিৎসার সফলতা দেখে মুগ্ধ। এই ধরনের সেবামূলক কাযক্রমকে আমরা স্বাগত জানাই, কেননা এতেকরে এই এলাকার শিশুসহ সকল জঠিল ও কঠিন রোগীগন উপকৃত হতে পারবেন।

মোয়াজ্জেম হোমিও ট্রিটমেন্ট সেন্টারের পরিচালক, ডাঃ মোয়াজ্জেম হোসেন অবিদ বলেন, বর্তমানে আধুনিক হোমিপ্যাথিক চিকিৎসার অনেক উন্নতি সাধিত হয়েছে, অনেক জঠিল রোগীই কম সময়ে আরোগ্য লাভ করছে।

হাঁপানী বা এ্যাজমা, এলার্জি, টনসিল, নাকের পলিপাস, যে কোন টিউমার, বাতব্যাথা,. মাথাব্যাথা, মূখের ব্রন, কিডনীতে পাথর, কানপাকা, হাড়ের ক্ষয় ও বৃদ্ধিসহ নানা ধরনের জঠিল রোগ সমূহ এখন হোমিও চিকিৎসায় আরোগ্য লাভ হয়ে থাকে।

মোয়াজ্জেম হোমিও ট্রিটমেন্ট সেন্টারের এই চিকিৎসা কার্যক্রমের মাধ্যমে এলাকার রোগে আক্রান্ত শিশুসহ নানা বয়সের রোগীগন সঠিক চিকিৎসা ও পরামর্শ পেয়ে রোগ থেকে আরোগ্য লাভ করবে এমনটাই প্রত্যাশা সকলের।