নাসিরনগরে প্রভাবশালী ভূমি দস্যুর হাত থেকে ঈদগাহের মাঠ উদ্ধারের দাবীতে মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান।

0
227

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার এক প্রভাবশালী ভূমি দস্যুর কবল থেকে ঈদগাহের মাঠের জায়গা উদ্ধারের দাবীতে মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান করা হয়েছে।

৪ অক্টোরব ২০২০ রোজ রবিবার সকাল ১০ ঘটিকার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে রাস্তায় এলাকার শত শত লোকের সমন্বয়ে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে। জানা গেছে নাসিরনগর মৌজার ৪৪নং খতিয়ানের ৬২৩৭নং দাগের অন্তরভূক্ত ১ নং খাস খতিয়ান সাবেক ২৫৫২ দাগের ৪ একর ৫০ শতাংশ সর্বমোট ৩৭.৫০ শতাংশ ভূমির উপর প্রতিষ্ঠিত দুই যুগ পূর্বের হাজী রমজান আলীর দেয়া ঈদগাহের নামে ওয়াকফ কৃত মাঠের পূর্ব দিকে স্থানীয় প্রভাবশালী ঠান্ডা মিয়ার ছেলে আব্দুল বাকি প্রশাসনকে তোয়াক্কা না করে জোর পূর্বক ভাবে মুক্তিযোদ্ধা মার্কেট নাম দিয়ে অবৈদ ভাবে স্থাপনা নির্মান করে চলেছে। ঈদগাহের বেদখলকৃত জায়গা, ভূমি দস্যু আব্দুল বাকির হাত থেকে রক্ষা করতে ধর্মপ্রান ব্যক্তিরা এ মানব বন্ধনের আয়োজন করে।

স্মারক লিপিতে হাজী আব্দুল মোতালিব, হাবিবুর রহমান, মজিবুর রহমান, আব্দুস ছালাম, ইউপি সদস্য আজদু মিয়া, হাজী নুরুল ইসলাম ও হাবিবুর রহমান সহ এলাকার ধর্মপ্রান আরো অনেকেরই স্বাক্ষর রয়েছে।