বিজয়নগরে ভয়াবহ অগ্নি কান্ড দুটি দোকান পুড়ে ভস্মীভূত

0
381

মুহছিন আলী ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর বাজারে আকস্মিক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। প্রায় দেড় ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্তণে আনা সম্ভব হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ১৮ অক্টোবর রবিবার সন্ধার সময় শাহিনূর ভূইয়ার মুদি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পর চারদিকে খুব দ্রুত খবর ছড়িয়ে পড়ে। আশপাশ থেকে জনসাধারণ এসে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা শুরু করে। আগুনের তীব্র গতি মুদি দোকান থেকে চারদিকে ছড়িয়ে পড়ে।

স্থানীয়দের সাথে আলাপ করে জানা যায়, আগুনের সূত্রপাত হয় শাহিনূরের মুদি দোকানের সিলিং এর উপড় থেকে। পাশে থাকা মেসার্স রাসেল এন্টারপ্রাইজ এর পুরো দোকান, একটি কাপড়ের দোকান ও আরেকটি ঔষধের দোকানের আংশিক সহ কয়েক লক্ষ টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়ে যায়। আখাউড়া ফায়ার সার্ভিস অগ্নিকান্ডের খবর পাওয়ার ৪০ মিনিট পর বিকল মেশিন নিয়ে ঘটনাস্থলে হাজির হয়। প্রায় ২০ মিনিট প্রচেষ্টার পর মেশিন সচল করতে সক্ষম হয়নি। খবর পেয়ে পার্শ্ববর্তী মাধবপুর উপজেলা থেকে ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট ঘটনাস্থলে হাজির হয়। স্থানীয়দের সহযোগীতায় মাধবপুর থেকে আসা দমকলবাহিনী আগুন নিয়ন্ত্রণে আনার আগেই দুটি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

চম্পকনগর ফাঁড়ীর ইনচার্জ এস আই নুর ইসলাম নুরু অগ্নি কান্ডের ঘটনায় ক্ষয়ক্ষতির বিষয়ে সত্যতা স্বীকার করেছে।