চান্দুরা ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক তার,লিখিত অভিযোগ করলেও নিরব কর্তৃপক্ষ!

0
312

বিজয়নগর উপজেলার চান্দুরা ইউনিয়নের ইব্রাহিম পুর গ্রামে ডাঃ সুবেদ আলীর বাড়ির উপর দিয়ে বয়ে যাওয়া ঝুঁকিপূর্ণ পল্লীবিদ্যুৎতের এক খুঁটি থেকে আরেক খুঁটির তার যেন মরণ ফাদ।

সরেজমিনে দেখা যায়,উপজেলার চান্দুরা ইব্রাহিমপুর ডাঃ সুবেদ আলীর বাড়ির উপর দিয়ে টিন সেট ঘরের চাল ঘেঁষে ঝুঁকিপূর্ণ ভাবে এক খুঁটি থেকে আরেক খুঁটির তার।বাসাতে চালের সাথে তারের ঝুঁকিপূর্ণ সংস্পর্শে ও ঝুঁকিপূর্ণ আবহাওয়ায় যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে ব্যাপক ক্ষতিসাধন হতে পারে।

বিজয়নগর উপজেলার পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসে এ ব্যাপারে গত ১৬ সেপ্টেম্বর তারিখে খুঁটি স্থানান্তরের জন্য নির্ধারিত ফি সহ আবেদন করলেও কর্তৃপক্ষ এখনো যাতে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

খুঁটি স্থানান্তরের জন্য ডাক্তার শেখ মোঃ মাহবুব আলম নামে অভিযোগকারী জানান,গত মাসের ১৬ তারিখ আমি লিখিত অভিযোগ নির্ধারিত ফি সহকারে করেছি এর আগেও একাধিকবার মৌখিকভাবে আমিসহ অনেকেই অভিযোগ করেছি কিন্তু কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা এখনো নেয়নি। এলাকাবাসী জোড় দাবী দ্রুত খুঁটি সরানোর ব্যবস্থা গ্রহন করে, বড় ধরনের দুর্ঘটনাজনিত জান মালের ক্ষতি থেকে এলাকাবাসীকে রক্ষা করার উদ্যোগ গ্রহন যেন করা হয়।

এব্যাপারে বিজয়নগর সব জোনাল অফিসের এ জি এম মোঃ সোহানুল ইসলাম বলেন,আমি ট্রেনিং এ আছি।এই বিষয় আমি কোন কিছু জানিনা।যদি আবেদন করে থাকে তাহলে নিয়মমাফিক আমরা খুঁজখবর নিয়ে ফাইল সদরে পাঠিয়ে অনুমোদন করে এনে আবেদন কারি খুঁটির টাকা জমা দিলেই খুঁটি পরির্বতন হবে।
ঝুঁকিপূর্ণ খুঁটির ব্যাপারে আপনাদের উদ্যোগে কোন করণীয় আছে কি না জানতে চাইলে তিনি বলেন,এটা গ্রাহক প্রথমে আবেদন ফ্রি দিয়ে আবেদন করবে। তার পরে খুঁটি পরির্বতন করতে হলে খুঁটির নির্ধারিত ফ্রি জমা দিতে হবে।