পানিতে তলিয়ে না ফেরার দেশে শিশু মাজিদুল

0
295

মুহাম্মদ মুহসিন আলী

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউপির মনিপুর গ্রামে সলিল সমাধি হল ১০ পাড়া কোরআন মুখস্থ শিশু মাজিদুলের। তার পিতা বিজয়নগর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মদ এমদাদ বারী।

স্থানীয় সূত্রে জানা যায়, ৭ এপ্রিল বুধবার আনুমানিক ১১ টার সময় শিশু মাজিদুল বাড়ির পাশের একটি পুকুরে বন্ধুদের সাথে গোসল করতে গিয়ে পানিতে তলিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি পর তাকে পানি থেকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষনা করেন।
তার মৃত্যুতে এলাকার সর্বস্তরের মানুষ শোকাহত।

এ ব্যাপারে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক বলেন, শিশুটির শ্বাসনালী ও ফুসফুসে পানি যাওয়ার কারণে হাসপাতালে নিয়ে আসার আগেই শিশুটি মারা যায়।

পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার আছর নামাজের পর শিশু মাজিদুলের মামা ও উস্তাদ হাফেজ মামুনুল হক শিবলীর ইমামতিতে মনিপুর জামেমসজিদ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য, শিশু মাজিদুল ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পশ্চিম মেড্ডার মাহফুজুল উলুম হাফেজিয়া মাদরাসার হেফজ বিভাগের শিক্ষার্থী, সে ১০ পাড়া কোরআন মুখস্থ করেছিল।