অবশেষে সমঝোতা হল বরিশালের নারকীয় ঘটনার

0
167

বরিশালে ইউএনওর বাসায় হামলার ঘটনাকে কেন্দ্র করে যে সংঘর্ষ হয়েছিল তা রোববার (২২ আগস্ট) রাতে এক বিশেষ বৈঠকে প্রশাসনের সাথে মেয়র ও আওয়ামী লীগ নেতাকর্মীদের দ্বন্দ্বের অবসান হল।

বিভাগীয় কমিশনার সাইফুল ইসলাম বাদলের বাসভবনে এই সমঝোতা বৈঠকটি হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ইউএনও মুনিবুর রহমান। অনুষ্ঠিত সমঝোতা বৈঠকে তিনি ছিলেন না বলে দাবি করেছেন।

বৈঠক বিষয়ে প্রকাশিত ছবিতে পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বিপিএম, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট এ কে এম জাহাঙ্গীর হোসেনকে দেখা গেছে।

রোববার দুপুরে বরিশালের এই ঘটনাটিকে ভুল বোঝাবুঝি হিসেবে উল্লেখ করেন এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম জানিয়েছিলেন, শিগগিরই এর সমাধান হবে।

প্রসঙ্গত, শনিবার এক সংবাদ সম্মেলনে বরিশালের মুলাদী পৌর মেয়র শফিকুজ্জামান জানান, বুধবারের সংঘর্ষে নগরীর ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলাম ও মহানগর যুবলীগ নেতা তানভীরের চোখে গুলি লাগে। তারা এখনও রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়াও উক্ত ঘটনায় বহু নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

উক্ত নারকিয় ঘটনায় বরিশাল আওয়ামীলীগ নেতা কর্মী ও প্রশাসন দেশ ব্যাপি সমালোচিত হয়েছে। অনেক নেতাকর্মী আহত হয়ে এখনো হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনার সমঝোতাতে প্রশাসন সহ রাজনৈতিক অঙ্গনে দেখা দিয়েছে স্বস্তি।

অনলাইন সংস্করণ