নির্বাচন সুষ্ঠু করার লক্ষে প্রশাসন কঠোর ভূমিকা নিবে : হায়াত-উদ-দৌলা খাঁন

0
191

মুহাম্মদ মহসিন আলী বিজয়নগর ব্রাহ্মণবাড়িয়া

চতুর্থ দফার নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের আয়োজনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থীদের উপস্থিতিতে বিজয়নগর উপজেলা চত্বরে অনুষ্ঠিত বিশেষ আইন-শৃঙ্খলা সভায় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন উপস্থিত প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, “রিটার্নিং কর্মকর্তা থেকে নির্বাচনী আচরণবিধির যে কাগজ দেয়া হয়েছে তা ভাল করে পড়বেন। অবশ্যই আচরণবিধি মেনে চলবেন। নির্বাচনকালীন সময় আচরণবিধি অমান্য করে দাঙ্গা করলে সম্পূর্ণ দায়ভার প্রার্থীকে নিতে হবে। নির্বাচনের সময় প্রশাসন মাঠে থাকবে রেফারির ভূমিকায়। প্রার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের সার্বিক সহযোগীতায় প্রশাসন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার চেষ্টা করবে। আপনারা কোন প্রকার বিশৃঙ্খলা করবেন না, প্রশাসনকে সহযোগী করবেন। প্রয়োজনে নির্বাচন সুষ্ঠু করার লক্ষে প্রশাসন কঠোর ভূমিকা নিবে”।

৮ ডিসেম্বর বুধবার বিকাল ৪ টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহামেদ এর পরিচালনায় আয়োজিত সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান,সরাইল ২৫ বিজিবি কর্নেল ফেরদৌস কবির,র্যাব ১৪ কোম্পানি কমান্ড রাফি উদ্দিন জুবায়ের,আনসার ও ভিডিপি জেলা কমান্ড আবদুলাহ আল বাকী,জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান,বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মীর্জা মোহাম্মদ হাছান।

আইন শৃঙ্খলার বিশেষ সভায় বক্তব্য কালে আগত অতিথিরা বলেন, “ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রার্থীদের আচরণবিধি মানতে হবে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর থেকে কঠোর হবে হুশিয়ারী প্রদান করে আরও বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় দেয়া হবেনা। নির্বাচনকে সামনে রেখে কোন প্রকার দাঙ্গা হতে দেয়া হবে না। যদি কেউ দাঙ্গা করে কঠোর ভাবে দমন করা হবে”।

আয়োজিত সভায় আরও উপস্থিত ছিলেন, এনএসআই এর উপ-পরিচালক মোহাম্মদ কামরুজ্জামান,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ মোজাম্মেল হোসেন রেজা, বিজয়নগরের সহকারি কমিশনার (ভূমি) রাবেয়া আফসার সায়মা,ডি আই (১) মোঃ ইমতিয়াজ আহামেদ,দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য,বিজিএফআই এর প্রতিনিধি, বিভিন্ন রিটার্নিং কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থী প্রমুখ।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর অনুষ্ঠেয় ৪র্থ দফার ইউপি নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ১০ টি ইউনিয়নে মোট ৪৯৭ জন প্রার্থী লড়াই করবে। এদের মধ্যে ইউপি চেয়ারম্যান পদে ৫৪ জন, সাধারণ সদস্য পদে ২৩৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অনলাইন সংস্করণ: এম এ/বি এন