সরাইলে বিশ্বনবী কে নিয়ে ফেসবুকর কুরুচিপূর্ণ কমেন্ট,করায় যুবক গ্রেপ্তার

0
297

মোঃ অাব্দুল হান্নানঃ বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে অবমাননা ও কুরুচিপূর্ণ কমেন্ট করায় অভি দাস রনি (৩০) নামে এক যুবক-কে গ্রেপ্তার করেছে পুলিশ।
শুক্রবার ১২ মার্চ ২০২১ দিবাগত রাত অনুমানন১২ঘটিকার সময় ঢাকার সায়দাবাদ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় রনিকে।

অভি দাস রনি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের বাদে অরুয়াইল গ্রামের দাসপাড়ার জওহর লাল দাসের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার অভি দাস রনি’র এই কুরুচিপূর্ণ কমেন্ট অরুয়াইল এলাকার লোকজনের দৃষ্টিগোচর হলে মুসলিম ধর্মাবলম্বীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সন্ধ্যা ৭টার দিকে অরুয়াইল বাজার এলাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ও জাপা নেতা মোশারফ হোসেন ভূঁইয়া এবং অরুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডঃসফিকুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়।

এসময় স্থানীয় লোকজন রনি দাসকে গ্রেপ্তার ও তার দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানায়। বিক্ষোভ মিছিল থেকে ২৪ ঘন্টার মধ্যে রনি দাসকে গ্রেপ্তারের আলটিমেটাম দেওয়া হয়।

সরাইল সার্কেল-এর সহকারী পুলিশ সুপার আনিছুর রহমান জানান, একজনের দেওয়া ফেসবুক পোস্টে অভি দাস রনি মহানবী (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। শুক্রবার বিকেলের পর বিষয়টি স্থানীয় কয়েকজনের চোখে পড়ে। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে উত্তেজনা দেখা দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে অানে। পরবর্তীতে রাত ৯টার দিকে অরুয়াইল বাজার থেকে রনির বাবা জওহর লাল দাসকে হেফাজতে নেয় পুলিশ। রাতে রনিকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে বলে পুলিশ সুত্রে জানা গেছে।