বিজয়নগরে ভ্রাম্যমাণ আদালতে নেশাগ্রস্ত যুবকদের জেল জরিমানা

0
271

মুহাম্মদ মহসিন আলী বিজয়নগর ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নেশাগ্রস্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলার গোয়ালনগর এলাকার দুদু মিয়ার ছেলে মোঃ ইব্রাহিম (২৭) ও ঢাকা সবুজবাগ মাছখালি এলাকার মৃত তবিবুর রহমানের ছেলে মাহাবুবুর রহমান(৪৩) নামের দুজনকে কারাদণ্ড ও অর্থ দণ্ড প্রদান করা হয়েছে।

২৪ নভেম্বর বুধবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন,উপজেলার পাহাড়পুর ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করাকালীন সময়ে খবর পাওয়া যায় মাদকদ্রব্য সেবন করে দুইজন ব্যক্তি বিশৃঙ্খলা তৈরি করছে।তাৎক্ষণিক স্থানীয় ফাঁড়ির পুলিশ তাদের মদ্যপ অবস্থায় আলামত সহ আটক করে রেখেছেন। মতবিনিময় শেষে সরেজমিনে স্পটে গিয়ে অভিযুক্ত ব্যক্তিদের বক্তব্য গ্রহণ করা হয় এবং উপস্থিত সাক্ষীদের বক্তব্য শোনা পর অভিযুক্ত ব্যক্তিরা তাদের উপর আরোপিত অভিযোগ স্বেচ্ছায় ও সজ্ঞানে স্বীকার করায়,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ অনুযায়ী মো: ইব্রাহিমকে ২০ দিন ও মাহবুবুর রহমানকে ২৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে পাঁচশত টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।

তিনি আরোও বলেন,গত দুই সপ্তাহে বিজয়নগর উপজেলা প্রশাসন কর্তৃক মাদক বিরোধী এটি ষষ্ঠ অভিযান। আর গত মাসের হিসেব ধরলে মোট ১৫ টির উপরে অভিযান পরিচালনা করা হয়েছে। প্রতিটি ক্ষেত্রেই অভিযোগের সত্যতা পাওয়া গেলে আমরা দলমত নির্বিশেষে অপরাধীদের কারাগারে প্রেরণ করেছি। বিজয়নগর উপজেলা মাদকমুক্ত করার প্রতিজ্ঞাবদ্ধ আমরা। একদিন অবশ্যই তা পূরণ হবে ইনশাল্লাহ।